বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১২:৩৫ পূর্বাহ্ন

স্থায়ী নিয়োগের দাবিতে বগুড়া শজিমেকের স্বেচ্ছাসেবী টেকনোলজিস্টদের মানববন্ধন

রিপোর্টারের নাম / ২৯৮ বার
আপডেট সময় রবিবার, ১৯ জুলাই, ২০২০

সকাল বিকাল রিপোর্টঃ  বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের প্যাথলজি বিভাগের স্বেচ্ছাসেবী মেডিকেল টেকনোলজিস্ট (র‌্যাপিড স্যাম্পল কালেকশন টিম) স্থায়ী নিয়োগের জোরালো দাবি করেছেন। তারা শনিবার বগুড়া শহরের সাতমাথায় মানববন্ধন থেকে এই দাবি করেছে।

এসময় তারা বলেন, আমরা ২০১৮ সালের ২০শে জানুয়ারি থেকে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের প্যাথলজি বিভাগে মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) (র‌্যাপিড স্যাম্পল কালেকশন টিম) হিসাবে অদ্যবধি কর্মরত আছি। প্রতিদিন যথাসময়ে হাসপাতালে উপস্থিত হয়ে রোগীদের নমুনা সংগ্রহ করে নিয়মিত পরীক্ষা-নিরীক্ষা করি।

সাম্প্রতি রাষ্ট্রপতির নির্বাহী আদেশে স্বাস্থ্য অধিদপ্তরের অধীনে প্রথম ধাপে ১৪৫ জন স্বেচ্ছাসেবী মেডিকেল টেকনোলজিস্টদের স্থায়ী নিয়োগ প্রদান করা হয়। এই স্থায়ী নিয়োগের তালিকায় বগুড়ার ২০ জনের নাম থাকার কথা থাকলেও নিয়োগ প্রক্রিয়া শেষে তাদের নাম ছিলো না। ফলে অনেকটাই হতাশ হয়ে পড়েন এসব স্বেচ্ছাসেবী টেকনোলজিস্টরা। স্থায়ী নিয়োগের আশায় তারা দীর্ঘদিন ধরে কাজ করে আসার পর এখন আশাহত হয়ে পড়েছেন।

মানববন্ধনের আগে তারা নিয়োগের দাবির বিষয়টি স্মরকলিপি আকাড়ে সরকারি ডাক বিভাগের মাধ্যমে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক, প্রধানমন্ত্রী, স্বাস্থ্য মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে এবং সরাসরি উপস্থিত হয়ে বগুড়া জেলা প্রশাসক ও বগুড়ার ডেপুপি সিভিল সার্জনকে অবহিত করেন।

সিনিয়র টেকনোলজিস্ট আরমান হোসেন বলেন, আমাদের সাবেক পরিচালক ব্রিঃ জেঃ ডা. মো. গোলাম রসুল এবং স্বাস্থ্য সচিব মহোদ্বয় হাসপাতাল পরিদর্শনে এসে আমাদের আশ্বাস দিয়েছিলেন, স্থায়ী নিয়োগের সুযোগ আসলে আমাদের অগ্রাধিকার দেয়া হবে। কিন্তু সেটির বাস্তবায়ন হয়নি। উল্টো তালিকা থেকে আমাদের নাম বাদ পড়েছে। তিনি আরো বলেন, বর্তমান করোনা ক্রান্তিকালে জীবনের ঝুঁকি নিয়ে কোভিট ১৯ রোগীদের নমুনা সংগ্রহ করে তা ল্যাবে পৌছে দিচ্ছেন। আমরা জানতে পারলাম প্রধানমন্ত্রী নির্দেশে দ্বিতীয় ধাপে আরও কিছু স্বেচ্ছাসেবী নিয়োগ দেয়া হবে এই তালিকায় তাদের নাম অন্তর্ভুক্তির জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি বিনীত অনুরোধ করেন তিনি।।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত
Theme Created By ThemesDealer.Com
DMCA.com Protection Status