শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৯:৫০ অপরাহ্ন

লালমনিরহাটে নারীর অধিকার সুরক্ষাকারীদের প্রশিক্ষণ শেষে সনদ বিতরণ

রিপোর্টারের নাম / ২৩৪ বার
আপডেট সময় শুক্রবার, ১৭ জুলাই, ২০২০

কাওছার মাহামুদ লালমনিরহাট জেলা প্রতিনিধি।।
লালমনিরহাটে নারী ও মেয়েদের অধিকার এবং আন্তর্জাতিক আইন মান বিষয়ে অধিকার সুরক্ষাকারীদের ৩ দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালার শেষে সনদ বিতরণ করা হয়েছে।
শুক্রবার ( ১৭ জুলাই) দুপুরে লালমনিরহাট জেলা শহরের হাড়িভাঙ্গা এলাকায় নতুন জীবন রচি (নজির) নামে একটি এনজিও’র হলরুমে এ প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়।
ইউএসএস এর প্রোগাম ফ্যাসিলিটেটর আব্দুর রউফ জানান, স্থানীয় ও জাতীয় সংবাদ মাধ্যমে কর্মরত সাংবাদিক, মিডিয়া গেটকিপার্স, সিভিল সোসাইটি প্রতিনিধি ও ধর্মীয় নেতৃবৃন্দের জন্য নারী ও মেয়েদের অধিকার এবং আন্তর্জাতিক আইন মান বিষয়ক অধিকার সুরক্ষাকারীদের প্রশিক্ষণ গত বুধবার শুরু হয়। তিনদিন ব্যাপী এ প্রশিক্ষনের আজ শুক্রবার শেষ দিন। ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে নিউজ নেটওয়ার্ক ও উদয়ঙ্কুর সেবা সংস্থা(ইউএসএস) এর যৌথ বাস্তবায়নে প্রশিক্ষন শেষে কর্মশালায় অংশগ্রহন কারীদের মধ্যে সনদপত্র বিতরণ করা হয়।
তিনি আরও বলেন, গেটকিপার্স, সিভিল সোসাইটি প্রতিনিধি ও ধর্মীয় একশ জনকে প্রশিক্ষণ দেয়া হবে। প্রতিব্যাচে ২৫ জন করে ৪টি ব্যাচে এ প্রশিক্ষণ কর্মশালা আগামী ২৩ জুলাই শেষ হবার কথা রয়েছে। আজ শুক্রবার দ্বিতীয় ব্যাচের প্রশিক্ষন শেষ হলো।
প্রশিক্ষণ পরিচালনা ও সঞ্চালনা করেন প্রশিক্ষক ও মানবাধিকার কর্মী রেখা সাহা।
এসময় উপস্থিত ছিলেন, হিউম্যান রাইটস ডিফেন্ডারস ফোরাম জেলা সভাপতি গেরিলা লিডার ড. এস এম শফিকুল ইসলাম কানু, ইউএসএস এর প্রোগাম ফ্যাসিলিটেটর আব্দুর রউফ,নিউজ নেটওয়ার্ক এর মনিটরিং অফিসার শ্যামল রায় ও ফিল্ড কো-অর্ডিনেটর(রংপুর) মাছুমা ইউসুফ।
এ প্রশিক্ষণ কর্মশালায় আামাদের লালমনিরহাট প্রতিনিধি সাংবাদিক কাওছার মাহামুদসহ স্থানীয় ও জাতীয় সংবাদ মাধ্যমে জেলার কর্মরত সাংবাদিক, মিডিয়া গেটকিপার্স, সিভিল সোসাইটি প্রতিনিধি ও ধর্মীয় নেতৃবৃন্দ ২৫জন অংশগ্রহণ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত
Theme Created By ThemesDealer.Com
DMCA.com Protection Status