রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৮:১৫ পূর্বাহ্ন

কুড়িগ্রাম সোসাইটির উদ্যোগে চিলমারীতে বন্যাদুর্গত ১৫০ পরিবারে মাঝে খাদ্যসহায়তা প্রদান

রিপোর্টারের নাম / ২৫৪ বার
আপডেট সময় রবিবার, ১২ জুলাই, ২০২০

কুড়িগ্রাম প্রতিনিধি: ঢাকায় বসবাসরত কুড়িগ্রাম জেলার বিভিন্ন পেশার উদ্যমী যুবক ও অধ্যায়নরত ছাত্রদের নিয়ে সামাজিক সংগঠন ঢাকাস্থ কুড়িগ্রাম সোসাইটি প্রতিবারের ন্যায় এবারও জেলার বন্যাদূর্গত এলাকায় অসহায়দের মাঝে খাদ্যসহায়তা পৌছে দিয়েছে।
কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলার জোড়গাছ ও রমনা এলাকায় ব্রহ্মপুত্রের তীরবর্তী বাঁধে ও বিভিন্ন জায়গায় আশ্রয় নেয়া বন্যাদুর্গত পরিবারগুলোর মাঝে সোসাইটির অর্থায়নে এ খাদ্যসহায়তা বিতরন করা হয়।
১১ জুলাই শনিবার সকাল ১০.৩০ মিনিটে চিলমারীর জোড়গাছে এবং দুপুড় ১২ টায় রমনায় এবং দুপুড় ১.৩০ মিনিটে শরীফের হাট এলাকায় বন্যাদুর্গত ১৫০ পরিবারের মধ্যে সামাজিক দুরত্ব বজায় রেখে কুড়িগ্রাম সোসাইটির ব্যবস্থাপনায় চাল ডাল তেল,আলু, বিস্কুট,আটা খাদ্যসামগ্রী বিতরন করা হয়।ঢাকা থেকে সরাসরি ত্রান কার্যক্রমে উপস্থিত হন এর প্রধান উদ্যোক্তা কুড়িগ্রাম সোসাইটির সাধারন সম্পাদক প্রোকৌশলী আশরাফুল আলম চিশতি শাহীন। সোসাইটির উপদেস্টা ও আঞ্চলিক সমন্বয়ক সাংবাদিক আবু জাফর সোহেল রানা, সাংগঠনিক সম্পাদক নয়ন সরকার, সোসাইটির অন্যতম সদস্য ও প্রবর্তন ফাউন্ডেশনের সভাপতি সাব্বির হোসেন সায়েম সহ অন্যান্য নেতৃবৃন্দদের উপস্থিতিতে ত্রান বিতরন করা হয়। চিলমারীর এ ত্রান কার্যক্রমে স্থানীয়ভাবে সহযোগিতা করেন সোসাইটির সদস্য ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত জোড়গাছের প্লাবন।
ত্রান বিতরন কার্যক্রমের শুরুতে উপস্থিত সকলের উদ্দেশ্যে করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে সচেতনতামুলক বক্তব্য রাখেন বিএমএসএফ কুড়িগ্রাম জেলা সভাপতি, সোসাইটির উপদেস্টা আবু জাফর সোহেল রানা। এসময় সবার মাঝে মাস্ক বিতরন করা হয় এবং মাস্ক ব্যবহার, শারিরিক দূরত্ব বজায় রাখার গুরুত্ব ও প্রয়োজনীয়তা নিয়েও আলোচনা করা হয়।
কুড়িগ্রাম সোসাইটির সাধারন সম্পাদক আশরাফুল আলম চিশতি শাহীন ঢাকা ও স্থানীয় পর্যায়ের সামাজিক সংগঠন এবং বিত্তবান সহ সরকারি বেসরকারি প্রতিষ্ঠানগুলো কে এখনই বানভাসি অসহায় মানুষদের পাশে এসে দারানোর আহবান জানান।
একদিকে করোনা কালিন সংকট অপরদিকে বন্যা মানুষের দুঃখ কষ্টকে বাড়িয়ে দিয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত
Theme Created By ThemesDealer.Com
DMCA.com Protection Status